মোঃ ইসহাক, ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ)প্রতিনিধিঃ দেশে করোনা পরিস্থিতি প্রায় নিয়ন্ত্রণে। অমিক্রনের দাপট কমে যাওয়ায় দীর্ঘসময় পর আজ আবারো স্কুল খুলেছে। সেই আনন্দে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা নির্ধারিত সময়ের পূর্বেই স্কুলে পৌঁছে যায়। আজ সকাল ৮.৩০ মিনিটে ঈশ্বরগঞ্জ পৌরসভার চরনিখলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের স্কুলে প্রবেশ করতে দেখা যায়। পঞ্চম শ্রেণির শিক্ষার্থী পলাশ এসময় স্কুলে আসে।

একি সাথে ফাহমিদা ও সায়মন আসে কিন্তু তাদের ক্লাস না থাকায় বাড়ি চলে যায়। তাদের মতো অনেকেই নির্ধারিত সময়ের আগেই উপস্থিত হয়। কথা হয় ঈশ্বরগঞ্জ বিশ্বেশ্বরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী তুবা’র সাথে। সে বলে, সকাল সকাল বই-খাতা নিয়ে স্কুলে আসছি। সবার সামনে বসতে হবে তাই। এসময় এক অবিভাবক জেসমিন আক্তার জানান, স্কুল খোলার প্রথম দিন আমিও ছেলের সাথে স্কুলে এসেছি। বিগত সময়ের কিছু খোঁজ খবর নিয়ে যাওয়ার জন্য।

ধীতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক এনামুল হক বলেন,শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওযার করণে পড়া লেখার প্রতি শিক্ষার্থীদের আগ্রহ বাড়বে। তাদের এখন থেকে স্কুল ও ক্লাসমুখী করতে হবে। আমাদের প্রত্যাশার চেয়েও বেশি শিক্ষার্থী প্রথম দিন ক্লাসে উপস্থিত হয়েছে। যারা আসেনি, তিন দিন পেরিয়ে গেলে তাদের অভিভাবকদের সাথে যোগাযোগ করে করা হবে।

অনেকে গ্রামের বাড়িতে, অসুস্থ কিংবা ব্যক্তিগত সমস্যার কারণে প্রথম দিন অনুপস্থিত ছিল। ধীরে ধীরে শিক্ষার্থী উপস্থিতি বাড়বে বলে জানান তিনি। সরজমিনে কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠান ঘুরে দেখা যায়, সরকারি প্রাথমিক বিদ্যালয় গুলোতে শিক্ষকদের আগেই শিক্ষার্থীরা স্কুলে এসে উপস্থিত হয়। একই অবস্থা দেখা যায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান গুলোতেও।

 

কলমকথা/ বিথী